বিশ্বায়নের এই যুগে নেতৃত্ব অর্জন ক্যারিয়ার গঠনে মূল চাবিকাঠি

“বিশ্বায়নের এই যুগে নেতৃত্ব অর্জন ক্যারিয়ার গঠনে মূল চাবিকাঠি ”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার এবং কর্মক্ষেত্রে নেতৃত্বের দক্ষতা সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রমেশচন্দ্র মজুমদার মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসঙ্ঘ সংস্থা এবং ইয়ুথ কার্নিভ্যাল কর্তৃক আয়োজিত ‘লিডারশীপ অ্যান্ড বিয়ন্ড’ নলেজ পার্টনার হিসেবে ছিল LANE – A Global Initiative for Leadership and Empowerment।

অনুষ্ঠানটি শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসঙ্ঘ সংস্থার সভাপতি ওয়াহিদুজ্জামান সিদ্দীকের সূচনা বক্তব্যের মধ্য দিয়ে যেখানে তিনি এই অনুষ্ঠান আয়োজনের পেছনে উদ্দেশ্যের কথা ব্যাখা করেন।

অনুষ্ঠানে ক্যারিয়ার ডেভেলপমেন্ট ছাড়াও নেতৃত্ব এবং যোগাযোগ , আগামীর উদ্যোক্তা হবার উপায় এবং পেশাগত চ্যালেঞ্জ মোকাবেলা নিয়ে আলোচনা হয় । অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন এরিকসনের সিনিয়র সলিউশন ম্যানেজার মোঃ শাহিনুর আলম জনি । তিনি তরুণদের ক্যারিয়ার গঠনে সেলফ এনালাইসিস সহ যথাযথ সিভি লেখা ও ইন্টারভিউ ভীতি এবং সেটি থেকে বের হয়ে আসা নিয়ে পরামর্শ দেন। ভবিষ্যত উদ্যোক্তা ও টেকনোলজি ( BIG DATA, Internet over Thing (IoT) ) ফান্ডামেন্টাল ইনফরমেশন উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন ক্রিস এনার্জির কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম। তিনি নেতৃত্বের দক্ষতা অর্জনে করনীয় এবং ক্যারিয়ার গঠনের মৌলিক ধারণা নিয়ে উপস্থিত তরুণদের আলোকপাত করেন ।

অনুষ্ঠানে প্রায় ১৫০ ক্যারিয়ার সচেতন শিক্ষার্থী উপস্থিত ছিলেন । তারা বক্তাদের বিভিন্ন সমস্যা এবং কৌশল নিয়ে বক্তাদের প্রশ্ন করেন । ক্যারিয়ার সচেতনতা ভিত্তিক এরকম অনুষ্ঠান তরুণদের মাঝে নিজেদের সঠিক কর্মক্ষেত্র নির্বাচনে সহযোগিতা করবে বিশ্বাস করেন আয়োজকেরা ।

Youth Carnival: