হাউস বিল্ডিং ফাইন্যান্সে ২৭ পদে চাকরি, আবেদন করুন দ্রুত

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে তিন ক্যাটাগরির পদে ১৬তম গ্রেডে ২৭ জনকে স্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামীকাল সোমবারের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর
    পদসংখ্যা: ২০
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ, ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০–২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)
  • ২. পদের নাম: ড্রাইভার
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বিআরটিএ বা সরকারি কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত গাড়ি চালনার বৈধ লাইসেন্সসহ গাড়ি চালানোর ক্ষেত্রে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
  • ৩. পদের নাম: ইলেকট্রিশিয়ান
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটপ্রাপ্ত হতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব বিভাগ ও জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: ১ নম্বর পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২ নম্বর পদে খুলনা ও বরিশাল বিভাগ এবং ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল, গোপালগঞ্জ, মাদারীপুর, চট্টগ্রাম, ফেনী, রাজশাহী, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, সিলেট, পঞ্চগড়, ময়মনসিংহ ও শেরপুর জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই।

৩ নম্বর পদে রাজশাহী, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগ এবং কিশোরগঞ্জ ও কুমিল্লা জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা সব পদে আবেদন করতে পারবেন।

বয়সসীমা
২০২৩ সালের ২০ জুন সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ সীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদনের ক্ষেত্রে কোনো সমস্যা হলে যেকোনো টেলিটক নম্বর থেকে ১২১ অথবা [email protected] বা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে আবেদন করার অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১০ জুলাই ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *